শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:২৬

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

বরিশালে পরীক্ষার্থী বেড়েছে সাড়ে ৯ হাজার

dynamic-sidebar

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় বরিশাল বোর্ডে গত বছরের তুলনায় এ বছর পরীক্ষার্থী বেড়েছে ৯ হাজার ৫৯৫ জন। কেন্দ্র ও পরীক্ষক নির্ধারণ, আসন বিন্যাসসহ যাবতীয় সব প্রস্তুতি এরইমধ্যে সম্পন্ন করা হয়েছে।

এবারের ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের আওতায় বিভাগের ৬ জেলায় ১ লাখ ৩ হাজার ৭৮৮ জন পরীক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহণ করার কথা রয়েছে। ১ হাজার ৪২৬টি বিদ্যালয়ের এসব শিক্ষার্থীরা বিভাগের ৬ জেলার মোট ১৭২টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করবে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এবারের পরীক্ষার্থীর মধ্যে ৫২ হাজার ২১০ জন ছাত্র ও ৫১ হাজার ৫৭৮ জন ছাত্রী। এদের মধ্যে ৮৪ হাজার ৮৩৩ জন নিয়মিত পরীক্ষার্থী। এছাড়া জিপিএ উন্নয়নে ৮৩ জন এবং অনিয়মিত ১৮ হাজার ৮৭২ জন পরীক্ষার্থী রয়েছে।

মোট পরীক্ষার্থীর মধ্যে ভোলা জেলার ২৩ কেন্দ্রে ১৫ হাজার ৭৫২ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৮ হাজার ৬৭৪ এবং ছাত্রী ৭ হাজার ৭৮ জন।

বরগুনা জেলার ২০ কেন্দ্রে ১১ হাজার ৩২৭ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৫ হাজার ৮৮৫ এবং ছাত্রী ৫ হাজার ৪৪২ জন।

পটুয়াখালী জেলার ২৯ কেন্দ্রে ১৯ হাজার ৩১৫ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ১০ হাজার ৩৭৩ এবং ছাত্রী ৮ হাজার ৯৪২ জন।

পিরোজপুর জেলার ২৩ কেন্দ্রে ১২ হাজার ৮০৩ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৫ হাজার ৯২০ এবং ছাত্রী ৬ হাজার ৮৮৩ জন।

ঝালকাঠি জেলার ১৭ কেন্দ্রে ৯ হাজার ২৪৮ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৪ হাজার ২৯৬ এবং ছাত্রী ৪ হাজার ৯৫১ জন।

বরিশাল জেলার ৬০ কেন্দ্রে ৩৫ হাজার ৩৪৩ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ১৭ হাজার ৬১ এবং ছাত্রী ১৮ হাজার ২৮২ জন।

অপরদিকে বিভাগের ৬ জেলার মোট পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে ২৭ হাজার ২১০ জন, মানবিক বিভাগে ৪৭ হাজার ৭২০ ও ব্যবসায় শিক্ষা বিভাগে ২৮ হাজার ৮৫৮ জন।
বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আনোয়ারুল আজম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net